Home ঔষধ indever 10 mg এর কাজ কি

indever 10 mg এর কাজ কি

0
661
indever 10 mg এর কাজ কি
indever 10 mg এর কাজ কি

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে আমরা কথা বলবো indever 10 mg এর কাজ কি সম্পর্ক :indever 10 mg এর কাজ কি ? ট্রিপটিন ১০ এর কাজ কি? Frenxit এর কাজ কি?ইনডেভার ১০ কেন খায়? ইনডেভার ১০ কতদিন খেতে হয় ? ইনডেভার 40 এর কাজ কি? ইনডেভার ১০ এর দাম কত? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক indever 10 mg সম্পর্কে আলোচনা।

indever 10 mg এর কাজ কি


সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com .সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

indever 10 mg এর কাজ কি

ইনডেভার ১০ মি.গ্রা. ট্যাবলেট যা উচ্চ রক্তচাপ ও এনজিনা পেক্টরিস এর চিকিৎসায় ব্যবহৃত হয়। প্রোপ্রানলল বিটা এ্যাডরেনারজিক রিসিপ্টর এর সাথে আবদ্ধ হয়ে ক্যাটেকোলামাইন এর কার্যকারিতাকে বাধা প্রদান করে। এভাবেই হৃদযন্ত্রের সংকুচিত ও প্রসারিত হওয়ার হার কমায় এবং হৃদযন্ত্রে অক্সিজেন এর চাহিদা কমায়।

indever 10 mg এর কাজ কি

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

Indever 10 ওষধটি প্রেশারের ঔষধসাধারণত হাই প্রশার,লো প্রশারের ক্ষেত্রে যখন রোগীর ঘাড় ব্যাথা করে,শিন শিন করে,কলিজা ধড়পড় করে তখন ডাক্তার এই ঔষধটি প্রেসক্রাইব করে

ইনডেভার is a non-cardioselective β-blocker that competitively blocks β1- and β2-receptors resulting in decreased heart rate, myocardial contractility, BP and myocardial oxygen demand. It has membrane-stabilising properties.

ইনডেভার is a beta-adrenergic receptor antagonist used to treat hypertension. ইনডেভার has a long duration of action as it is given once or twice daily depending on the indication. When patients abruptly stop taking propranolol, they may experience exacerbations of angina and myocardial infarctions.

ইনডেভার is a beta-adrenergic receptor antagonist used to treat hypertension. ইনডেভার has a long duration of action as it is given once or twice daily depending on the indication. When patients abruptly stop taking propranolol, they may experience exacerbations of angina and myocardial infarctions.

ইনডেভার is used for:

1.essential and renal hypertension
2.angina pectoris
3.long term prophylaxis after recovery from acyte myocardial infarction
4.cardiac dysrhythmia
5.prophylaxis of migraine
6.essential tremor
7.anxiety and anxiety tachycardia
8.adjunctive management of thyrotoxicosis and thyrotoxic crisis
9.hypertrophic obstructive cardiomyopathy
10.phaeochromocytoma (with α-blocker)

ট্রিপটিন ১০ এর কাজ কি

ট্রিপটিন ১০ এ্যামিট্রিপটাইলিন একটি ট্রাইসাইক্লিক ঔষধ যার এন্টিকোলিনারজিক এবং বিষণ্নতারােধী বৈশিষ্ট্য রয়েছে। ইহা স্নায়ু প্রান্তে নরএড্রিনালিন এবং সেরােটনিন পুনগ্রহণে বাধা দেয়। এ্যামিট্রিপটাইলিন হাইড্রোক্লোরাইড পরিপাকনালীতে দ্রুত শােষিত হয়। প্রায় ২ থেকে ১২ ঘণ্টার মধ্যে প্লাজমাতে সর্বোচ্চ মাত্রায় পৌছায়।

Frenxit এর কাজ কি

Frenxit এই প্রিপারেশনে আছে দুটি সু-পরিচিত এবং সু-প্রমাণিত যৌগঃ ফ্লুপেনটিক্সল-একটি নিউরোলেপ্টিক, স্বল্প মাত্রায় যার নিজস্ব দুশ্চিন্তা প্রশমনকারী এবং অবসন্নতাবিরোধী বৈশিষ্ট্য রয়েছে এবং মেলিট্রাসিন-একটি বাইপোলার থাইমোলেগ্রিক, স্বল্প মাত্রায় যার এ্যাকটিভিটিং বৈশিষ্ট্য রয়েছে। যৌথভাবে, এই যৌগসমূহ এমন একটি প্রস্তুতি যা অবসন্নতাবিরোধী, দৃশ্চিত্তা প্রশমনকারী এবং এ্যাকটিভেটিং বৈশিষ্ট্য প্রদর্শন করে। ফ্লপেনটিক্সল মুখে গ্রহণ করার প্রায় চার ঘন্টা পর সিরামে সর্বোচ্চ ঘনত্বে পৌঁছায় এবং মেলিট্রাসিন মুখে গ্রহণ করার প্রায় চার ঘন্টা পর সিরামে সর্বোচ্চ ঘনত্বে পৌঁছায়। ফ্লপেনটিক্সল-এর বায়োলোজিক্যাল হাফ-লাইফ প্রায় ৩৫ ঘন্টা এবং মেট্রিাসিন-এর বায়োলোজিক্যাল হাফ-লাইফ প্রায় ১৯ ঘন্টা। ফ্লপেনটিক্সল এবং মেলিট্রাসিন-এর একত্র ব্যবহার, আলাদা আলাদা যৌগের ফার্মাকোকাইনেটিক বৈশিষ্ট্যকে প্রভাবিত করে না।

indever 10 mg এর কাজ কি

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

ব্যবহার
দুশ্চিন্তা, বিষন্নতা, উদাসিনতা ও এ সম্পর্কিত অসুবিধায় ।

ইনডেভার ১০ কেন খায়

>ইনডেভার মেডিসিন চিকিৎসক রুগিকে সাজেস্ট করে থাকেন বুকে ব্যথার জন্য এছাড়াও উচ্চ রক্তচাপ, উদ্বিগ্নতা, হৃদযন্ত্রের অস্বাভাবিক হৃদস্পন্দন এর জন্য এবং অনেকেরি মাইগ্রেন প্রতিরোধের জন্য এই মেডিসিন সাজেস্ট করে থাকে।

>ইনডেভার ১০ মূলত প্রপানলোল হাইড্রোক্লোরাইড জেনেরিক এর একটি ঔষধ। এটি বাজারজাত করে থাকে এসিআই লিমিটেড। ইনডেভার ট্যাবলেট ১০ মিলিগ্রাম এবং ৪০ মিলিগ্রাম স্ট্রেন্থ এ পাওয়া যায়।

ইনডেভার ১০ কতদিন খেতে হয়

ইনডেভার ১০ খেতে হয় থাইরােটক্সিকোসিস: ১০-৪০ মিগ্রা, দৈনিক ৩-৪ বার দৈনিক। তারপর চালিয়ে যেতে হবে ৮০-১৬০ মিগ্রা দৈনিক। মাইগ্রেন এড়াইবার জন্য: শুরুতে ৪০ মিগ্রা দিনে দুইবার, বাড়ানাে যেতে পারে প্রয়ােজন অনুযায়ী এবং তারপর চালিয়ে যেতে হবে ১৬০-১৮০ মিগ্রা দৈনিক।

ইনডেভার 40 এর কাজ কি

>যা উচ্চ রক্তচাপ ও এনজিনা পেক্টরিস এর চিকিৎসায় ব্যবহৃত হয়। প্রোপ্রানলল বিটা এ্যাডরেনারজিক রিসিপ্টর এর সাথে আবদ্ধ হয়ে ক্যাটেকোলামাইন এর কার্যকারিতাকে বাধা প্রদান করে। এভাবেই হৃদযন্ত্রের সংকুচিত ও প্রসারিত হওয়ার হার কমায় এবং হৃদযন্ত্রে অক্সিজেন এর চাহিদা কমায়।

>ইনডেভার 40 নির্দেশিত হয়ে থাকে মূলত উচ্চ রক্তচাপ উদ্বিগ্নতা মাইগ্রেন প্রতিরোধ হূদযন্ত্রের অস্বাভাবিক স্পন্দন এবং বুকে ব্যথা প্রতিরোধের উদ্দেশ্যে। এটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয় উচ্চ রক্তচাপ এবং এনজিনা পেকটোরিস এর চিকিৎসায়।

প্রোপ্রানলল বেটা এলার্জিক রিসিভ এর সাথে যুক্ত হয় ক্যাটেকোলামাইন এর কার্যকারিতা কে বাধা প্রদান করে থাকে। এর মাধ্যমে হূদ্যন্ত্রের অস্বাভাবিক স্পন্দনের হার কমে যায় ও অক্সিজেনের চাহিদা ধীরে ধীরে হ্রাস পায়।

ইনডেভার ১০ এর দাম কত

Indever Tablet
Propranolol Hydrochloride
10 mg
ACI Limited
Unit Price: ৳ 0.51 (100’s pack: ৳ 51.00)

>সাধারণত অতিরিক্ত ভয়, দুশ্চিন্তা, আতঙ্ক, মানসিক চাপ, পরিশ্রম, দৌড়ঝাঁপ, ব্যায়াম, খেলাধুলা প্রভৃ‌তি কারণে হৃৎস্পন্দন বেড়ে যায়। অতিরিক্ত ধূমপান, চা, কফি পান করলে আবার কখনো কখনো ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়াতেও বুক ধড়ফড় করতে পারে। অল্প বয়সে এ ধরনের কারণ বেশি পেয়ে থাকি। এ ক্ষেত্রে অনেক সময় বেশি পরীক্ষা–নিরীক্ষার প্রয়োজন হয় না। বুক ধড়ফড়ের কারণ জেনে তা প্রতিরোধ ও প্রতিকার সম্ভব। কখনো কখনো ইনডেভার ট্যাবলেট (১০ মিলিগ্রাম) একটি করে দুই বেলা খেতে পারেন। আপনার যেহেতু আতঙ্ক কাজ কর‌ছে, কিছুদিন রাতে জোলিয়াম (.২৫ মিলিগ্রাম) ট্যাবলেট একটি করে খেতে পারেন।

আরো পড়ুনঃ ওজন কমানোর ডেটক্সি স্লিম কেনার জন্য ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ ব্রণের দাগ, কালো দাগ, কাটা দাগ দূর করার ক্রিম সরাসরি এখনই কিনুন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!