Home ঔষধ intimate 10 mg এর কাজ কি

intimate 10 mg এর কাজ কি

0
1325
intimate 10 mg এর কাজ কি
intimate 10 mg এর কাজ কি

পাঠকগণ আজকের আর্টিকেলটিতে আমরা কথা বলবো intimate 10 mg এর কাজ কি এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আরো আলোচনা করব ইনটিমেট টেন এর দাম কত? ইনটিমেট ১০ খাবার নিয়ম? এছাড়াও আলোচনা করবে ইনটিমেট 5 এর কাজ কি. ইনটিমেট ১০ এর পার্শ্বপ্রতিক্রিয়া? ইনটিমেট 5 এর পার্শ্বপ্রতিক্রিয়া ইত্যাদি সম্পর্কে আলোচনা করব তো চলুন বান্দর আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।

intimate 10 mg এর কাজ কি

টাডালাফিল ফসফোডাইএষ্টারেজ টাইপ ৫ (PDE5) এর নির্দেশিত প্রতিরোধক। PDE5 প্রতিরোধের ফলে মসৃন পেশীতে cGMP এর পরিমাণ বৃদ্ধি পায়। cGMP মসৃন পেশীকে প্রশমিত করে দেয় এবং কর্পাস ক্যাভার্নোসামে রক্তের প্রবাহ বাড়িয়ে দেওয়ার মাধ্যমে পেনাইল ইরেকশন ঘটায়। PDE5 প্রোস্টেট এবং মূত্রথলির মসৃন পেশীতেও উপস্থিত থাকে।

intimate 10 mg এর কাজ কি

টাডালাফিল একটি ওষুধ যা পুরুষদের মধ্যে যৌন রোগের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। এটি ইরেক্টাইল ডিসফাংশন এবং যৌন পুরুষত্বহীনতার মতো লক্ষণগুলিকে দমন করার জন্য ব্যবহৃত হয়। এটি রক্তের পরিমাণকে বৃদ্ধি করে যা শেষ পর্যন্ত লিঙ্গে পৌঁছায়। এই ওষুধটি পুরুষের যৌনাঙ্গের চারপাশের পেশীকে আরাম প্রদান করে কাজ করে। এটি শরীরের মধ্যে ফসফোডিয়েস্টারেস -৫ এর কার্যকলাপকে বাধা দিয়ে কাজ করে। এটি শরীরে উপস্থিত সাইক্লিক গুয়ানোসিন মনোফসফেট (সিজিএমপি / cGMP) এর পরিমাণকে আরও বাড়িয়ে তোলে যা রক্তনালীগুলির অভ্যন্তরে মসৃণ পেশীগুলিকে শিথিল করে।

intimate 10 mg এর কাজ কি

এই ওষুধটি প্রোস্ট্রেট গ্রন্থি এবং প্রস্রাবের সমস্যাগুলির চিকিত্সার জন্যও ব্যবহার করা যেতে পারে। তবে এটি আপনাকে সিফিলিসের মতো যৌন রোগের বিরুদ্ধে সুরক্ষা প্রদান করতে এবং চিকিত্সা করতে সহায়তা করবে না। এই ওষুধটির জন্য কোনও ডাক্তারের প্রেসক্রিপশনের প্রয়োজন হয় না, তবে আপনার শরীরের জন্য উপযুক্ত ডোজের সম্পর্কে জানতে একজন ইউরোলজিস্টের সাথে কথা বলা উচিত, কারণ যে কোনও ধরনের ওভারডোজ বা ওষুধের অতিরিক্ত মাত্রা বিপজ্জনক হতে পারে। এমনকি এটি মৃত্যুর কারণও হতে পারে। ডোজটি গ্রহণ করার আগে আপনার চিকিত্সার ইতিহাস এবং আপনি যে ওষুধগুলি গ্রহণ করছেন সে সম্পর্কে আপনার ডাক্তারকে অবহিত করতে ভুলবেন না। প্রেসক্রিপশন হওয়ার পরে, আপনি এই ওষুধটি খাবারের সাথে বা খাবার ছাড়াই গ্রহণ করতে পারেন এবং প্রায় এটি গ্রহণ করার প্রায় ৬০ মিনিট পর আপনি যৌন ক্রিয়াকলাপ শুরু করতে পারেন।

টাডালাফিল ফসফোডাইএষ্টারেজ টাইপ ৫ (PDE5) এর নির্দেশিত প্রতিরোধক। PDE5 প্রতিরোধের ফলে মসৃন পেশীতে cGMP এর পরিমাণ বৃদ্ধি পায়। cGMP মসৃন পেশীকে প্রশমিত করে দেয় এবং কর্পাস ক্যাভার্নোসামে রক্তের প্রবাহ বাড়িয়ে দেওয়ার মাধ্যমে পেনাইল ইরেকশন ঘটায়। PDE5 প্রোস্টেট এবং মূত্রথলির মসৃন পেশীতেও উপস্থিত থাকে।

ব্যবহার
ইরেকটাইল ডিসফাংশন (ED) এর চিকিৎসায় নির্দেশিত।

prostatic hyperplasia (BPH) উপসর্গ চিকিত্সার জন্য নির্দেশিত হয়।

পুরুষাঙ্গ উত্থানজনিত কর্মহীনতার চিকিত্সার জন্য এবং সৌম্য প্রোস্ট্যাটিক হাইপারপ্লাজিয়ার লক্ষণ (ইডি / বিপিএইচ) এর জন্য নির্দেশিত হয়।

Intimate Tablet in bangla
বাণিজ্যিক নাম ইনটিমেট
জেনেরিক টাডালাফিল
ধরণ ট্যাবলেট
পরিমাপ 5mg, 10mg, 20mg
চিকিৎসাগত শ্রেণি Drugs for Erectile Dysfunction
উৎপাদনকারী Square Pharmaceuticals Ltd
উপলভ্য দেশ India, Bangladesh

সুচিপত্র
ইনটিমেট
কাজ
খাওয়ার নিয়ম
পার্শ্বপ্রতিক্রিয়া
সতর্কতা
মিথস্ক্রিয়া
গর্ভাবস্থাকালীন ব্যবহার
তীব্র ওভারডোজ
অন্যান্য ওষুধের সাথে প্রতিক্রিয়া
বৈপরীত্য
সংরক্ষণ


ইনটিমেট খাওয়ার নিয়ম

প্রাথমিকভাবে বেশির ভাগ রােগীর ক্ষেত্রে ইনটিমেট ১০ মি.গ্রা. যৌন উত্তেজনা বৃদ্ধিতে নির্দেশিত হয়।
প্রত্যেক রােগীর সহনশীলতা এবং কার্যক্ষমতা এর উপর নির্ভর করে মাত্রা ২০ মি.গ্রা. পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে অথবা ৫ মি.গ্রা এ কমিয়ে আনা যেতে পারে।
বেশির ভাগ রােগীদের ক্ষেত্রে সর্বোচ্চ ব্যবহারের মাত্রা দিনে একবার ।
খাদ্যের সাথে ব্যবহার: ইনটিমেট সেবনের উপর খাদ্য গ্রহণের তেমন প্রভাব নেই।
বয়ষ্ক রােগীর ক্ষেত্রে: ৬৫ বছরের অধিক বয়ষ্ক রােগীদের ক্ষেত্রে ডােজের সমন্বয় করার প্রয়ােজন নেই।

খাবারের বিষয়ে বিবেচনা না করে ইনটিমেট গ্রহণ করা যেতে পারে।

পার্শ্বপ্রতিক্রিয়া
শারীরিক-হাইপারসেনসিটিভিটি রিএকশন যার মধ্যে রয়েছে, র‍্যাশ, আরটিকারিয়া, ফেশিয়াল, ইডিমা, স্টেভেনস-জনসন সিনড্রম এবং এক্সফোলিয়েটিভ ডার্মাটাইটিস। কার্ডিওভাসকুলার এবং সেরিব্রোভাসকুলারমায়ােকার্ডিয়াল ইনফ্রাকসন, সাডেন কার্ডিয়াক ডেথ, আনস্ট্যাবল এনজিনা পেকটোরিস, ভেনট্রিকুলার এরিথমিয়া, স্ট্রোক, ট্রানসিয়েন্ট ইস্কেমিক এটাকস, চেষ্ট পেইন, পালপিটেশনস এবং ট্রাকিকার্ডিয়া দেখা দিতে পারে।

যে সমস্ত রােগীদের ক্ষেত্রে এইসব ইভেন্টগুলাে হতে পারে তাদের পূর্ব হতেই কার্ডিওভাসকুলার ঝুঁকি ছিল। হাইপােটেনশন (হাইপারটেনিসিভ এজেন্ট এর সাথে ইনটিমেট নিলে রােগীদের সাধারণত এটি হয়ে থাকে), সাইনকোপ।

ত্বক এবং সাবকিউটেনিয়াস টিস্যু- হাইপারহাইড্রোসিস (ঘাম ঝরা) গ্যাসট্রোইনটেসটিনাল- পেট ব্যথা এবং গ্যাসট্রোইসােফেজিয়াল রিফ্লাক্স।

নারভাস সিস্টেম- মাইগ্রেন, ট্রানসিয়েন্ট গােবাল এমনেসিয়া। রেসপিরেটোরি সিস্টেম ইপিস্টেক্সিস (নাক দিয়ে রক্ত পড়া)।

স্পেশিয়াল সেনসেস- ব্লার্ড ভিশন, নিউরােপ্যাথি, রেটিনাল ভেইন অকুশন, ভিজুয়াল ফিল্ড ডিফেক্ট।

সতর্কতা
অ্যানজিনা, বৃক্কীয় অকার্যকারিতা, যকৃতের অকার্যকারিতা, রক্তপাত এবং নাইট্রেট, আলফা প্রতিবন্ধক, এলকোহল, CYP3A4 প্রতিরোধক (যেমন রিটোনাভির, কিটোকোনাজল, ইট্রাকোনাজল) ও অন্যান্য PDE5 এর সাথে একত্রে ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।

মিথস্ক্রিয়া
নাইট্রেট যেমন আইসোসর্বাইড, নাইট্রোগ্লিসারিন, আলফা এড্রেনার্জিক প্রতিবন্ধক, এন্টিহাইপারটেনসিভ, এলকোহল, এন্টাসিড, কিটোকোনাজল, রিটোনাভির, ইরাইথ্রোমাইসিন, ইট্রাকোনাজল, আঙ্গুরের রস, অন্যান্য এইচআইভি প্রোটিয়েস প্রতিরোধক, রিফামপিন, কার্বামাজেপিন, ফেনিটইন এবং ফেনোবার্বিটালের সাথে একত্রে ব্যবহার প্রতিনির্দেশিত।

আরো পড়ুনঃ মেয়েদের সবচেয়ে বেশি বিক্রিত জাঙ্গিয়া কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলে মেয়ে উভয়ে পড়তে পারবে এমন জাইংগা কিনতে – এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হতে ইন্ডিয়ান বডি বিল্ডো কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!